ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ কবে, কখন?

ব্রাজিল-আর্জেন্টিনা ফুটবল ম্যাচ মানেই দর্শকদের বাড়তি আগ্রহ। গত জুলাইয়ে কোপা আমেরিকা সেমিফাইনালের পর আবার মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল।

এবার অবশ্য প্রীতি ম্যাচ। শুক্রবার বাংলাদেশ সময় রাত ১১টায় আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা। ম্যাচটি হবে সৌদি আরবের শহর রিয়াদে কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে।

কোপার পর নিষেধাজ্ঞা কাটিয়ে এই ম্যাচ দিয়েই আর্জেন্টিনার জার্সিতে মাঠে ফিরছেন বার্সেলোনা তারকা লিওনেল মেসি। ব্রাজিল অবশ্য নেইমারকে পাচ্ছে না। চোটের কারণে দলে নেই পিএসজি ফরোয়ার্ড।

কোপার সেমিফাইনালে আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়েছিল ব্রাজিল। ফাইনালে পেরুকে হারিয়ে জিতেছিল শিরোপা। কিন্তু এরপর চারটি প্রীতি ম্যাচ খেলে জয়ের দেখা পায়নি তিতের দল। এর মধ্যে তিনটি ড্র করেছে কলম্বিয়া, সেনেগাল ও নাইজেরিয়ার সঙ্গে। একটি হেরেছে পেরুর কাছে।

অন্যদিকে আর্জেন্টিনা কোপার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে হারিয়েছিল চিলিকে। এরপর চারটি প্রীতি ম্যাচ খেলে অপরাজিত তারা। দুটি ড্র করেছে চিলি ও জার্মানির সঙ্গে। জার্মানির মাঠে দুই গোলে পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ড্র করেছিল লিওনেল স্কালোনির দল। অন্য দুই ম্যাচে মেক্সিকো ও ইকুয়েডরকে উড়িয়ে দিয়েছে বিশাল ব্যবধানে।

দুই দলের মুখোমুখি শেষ দুই দেখায় অবশ্য জিতেছে ব্রাজিল। এবার সৌদি আরবে কোন দল জেতে, সেটাই এখন দেখার।

এই ম্যাচের পর আরও একটি করে প্রীতি ম্যাচ খেলবে দুই দল। ১৯ নভেম্বর ইসরায়েলের ব্লুমফিল্ড স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সোয়া ১টায় উরুগুয়ের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।

আর ব্রাজিল ১৯ নভেম্বর আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − seven =

Translate »