বাংলাদেশের বিপক্ষে ভারতের দল ঘোষণা!

বাংলাদেশের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে ভারত। দলে নেই বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনির মতো তারকারা।

আগেই জানা গিয়েছিল বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে। সেটাই হলো, নিয়মিত অধিনায়ককে ছাড়াই দল ঘোষণা করেছে ভারত। দলে নেই সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও। দলের নেতৃত্ব দেবেন রোহিত শর্মা।

প্রথমবারের মতো ভারত দলে ডাক পেয়েছেন শিভাম দুবে। চোটে পড়ায় দলে নেই অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ও পেসার জসপ্রীত বুমরাও। হার্দিকের পরিবর্তে পেস বোলিং অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়েছেন শিভাম। বলতে গেলে দ্বিতীয় সারির পেস আক্রমণের নিয়ে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি খেলবে ভারত। বুমরা ছাড়াও দলে রাখা হয়নি মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদবকে। তাদের জায়গায় খেলবেন শার্দুল ঠাকুর, খলিল আহমেদ ও দীপক চাহার।

স্পিন আক্রমণে নেই কুলদীপ যাদব। যুজবেন্দ্র চাহালের সঙ্গে স্পিনার হিসেবে রাখা হয়েছে ক্রুনাল পান্ডিয়া, রাহুল চাহার ও ওয়াশিংটন সুন্দরকে। উইকেটরক্ষক হিসেবে আছেন ঋষভ পন্ত ও সঞ্জু স্যামসন। নিদাহাস ট্রফি জয়ের নায়ক দিনেশ কার্তিককে রাখা হয়নি। দুই সহোদর দীপক ও রাহুল চাহার একই সঙ্গে দলে ডাক পেয়েছেন।

রোহিত শর্মা ছাড়াও দলে ব্যাটসম্যান হিসেবে আছেন শিখর ধাওয়ান, শ্রেয়াস আয়ার, মনীশ পাণ্ডে, লোকেশ রাহুল। দলে জায়গা হয়নি বিজয় শংকর, রবীন্দ্র জাদেজা বা কেদার যাদবের। বলতে গেলে এক আনকোরা দলই খেলাচ্ছে ভারত। তবে এটাও সত্যি, এই রোহিত শর্মার নেতৃত্বে আনকোরা দল নিয়েই বাংলাদেশকে হারিয়ে নিদাহাস ট্রফি জিতেছিল ভারত।

এক নজরে ভারতের টি-টোয়েন্টি দল: রোহিত শর্মা (অধিনায়ক), ঋষভ পন্ত (উইকেট রক্ষক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, মনীশ পাণ্ডে, শ্রেয়াস আয়ার, শিভাম দুবে, সঞ্জু স্যামসন, ক্রুনাল পান্ডিয়া, রাহুল চাহার, দীপক চাহার, খলিল আহমেদ, যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + fifteen =

Translate »