সাকিবদের সমর্থন জানিয়েছে ফিকা

সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডে ক্রিকেটারদের ১১ দফা দাবি নিয়ে সংবাদ সম্মেলনের পর ঘোষণা আসে, দাবী না মানা পর্যন্ত ঘরোয়া ক্রিকেটসহ জাতীয় দলের সব খেলা বন্ধ থাকবে অনির্দিষ্ট কালের জন্য। ক্রিকেটারদের এমন ঘোষণার পর বিপাকে পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শঙ্কায় পড়েছে নভেম্বরে ভারত সফর ও জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২০১৯-২০ মৌসুম। গতকাল সোমবার ক্রিকেটারদের ১১ দফা দাবির সঙ্গে বিসিবি পুরোপুরি একমত না হলেও একাত্মতা দাবী ঘোষণা করেছে দ্য ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনস (ফিকা)।

ক্রিকেটারদের এই আন্তর্জাতিক সংস্থা প্রসংসা করেন বাংলাদেশের ক্রিকেটারদের। ফিকা তাদের ওয়েবসাইটে লিখেছে, এটা আমাদের কাছে স্পষ্ট যে বাংলাদেশের খেলোয়াড়েরা তাদের ক্যারিয়ারে সঠিক সম্মান পায় না। যে জন্য তারা সম্মিলিতভাবে কথা বলেছে তাদের বোর্ডের বিপক্ষে দাবী নিয়ে। দেশটির প্লেয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) এর ভূমিকাও আমাদের কাছে উদ্বেগের বিষয়। আমাদের কাছে সুস্পষ্ট যে, কোয়াব সঠিক ভূমিকা পালন করে না। খেলোয়াড়েরা খুব কঠিন সময় পার করছে। এবং আরও উদ্বেগের বিষয় যে, কোয়াবের কর্মকর্তারা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে বাধা। এই সময়ের মধ্যে খেলোয়াড়দের সমর্থন এবং সহায়তা দেওয়ার জন্য ফিকা এর পক্ষে গুরুত্বপূর্ণ।

তবে ক্রিকেটারদের ধর্মঘট নিয়ে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেন, আমি বিশ্বাস করতে পারছি না। আমাদের ক্রিকেটাররা এমন কিছু করতে পারে ভাবতেই পারছি না। ওরা ক্রিকেটের উন্নয়নের কথা বললেও আমি ওদের ধর্মঘট থেকে উন্নয়নের কিছু পাই না। আমার মনে হয় বাংলাদেশের ক্রিকেটকে ক্ষতি করার উদ্দেশ্যে কেউ পেছন থেকে ষড়যন্ত্র করছে। কারা দেশের বিরুদ্ধে কাজ করছে, সেটা বের করা জরুরি। বাইরে কে করছে, তা আমরা জানি। দলের ভেতরে কে এমন করছে, সেটা বের করব শিগগিরই। ভেতরে ভেতরে কে ষড়যন্ত্র করছে, তা দ্রুত বের হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − 9 =

Translate »