লেগ স্পিনার অবহেলায় সেই দুই কোচকে বরখাস্ত করল বিসিবি

দেশের ক্রিকেটে নেই লেগ স্পিনার, হাহাকার অনেকদিনের। সমস্যা সমাধানে বাংলাদেশ ক্রিকেট বোর্ড নিয়েছে বেশ কিছু পদক্ষেপ। যার মধ্যে অন্যতম ছিলো ঘরোয়া ক্রিকেটের সব দলে অন্তত একজন লেগ স্পিনারকে খেলানো। যাতে করে প্রতিযোগিতামূলক ম্যাচের আবহে নিজেদের ঝালিয়ে নিতে পারেন লেগ স্পিনাররা।

কিন্তু জাতীয় ক্রিকেট লিগে এ নির্দেশনা মানেননি ঢাকা বিভাগের কোচ জাহাঙ্গীর আলম ও রংপুর বিভাগের কোচ মাসুদ পারভেজ। ফলে আজ (বৃহস্পতিবার) জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডের প্রথম দিনই তাদের জরুরী তলব করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন

ঢাকা বিভাগ ও রংপুরের মধ্যকার ম্যাচটি হচ্ছে চট্টগ্রামে। ফলে আজই তারা আসতে পারেননি বিসিবিতে। তবে দুজনকেই জবাবদিহিতা করতে হবে বোর্ডের সামনে। কিন্তু এর জন্য কোনো সময়ই পেলেন না তারা। বোর্ডের ডাকে সাড়া দিয়ে তারা ঢাকা এসে ব্যাখ্যা তো দেবেনই, এর আগে হারিয়েছেন কোচের দায়িত্বও।

আজ সন্ধ্যায় জরুরী ভিত্তিতে ঢাকার কোচ জাহাঙ্গীর ও রংপুরের কোচ মাসুদকে বরখাস্ত করেছে বিসিবি। তাদের জায়গায় এরই মধ্যে নতুন দুই কোচও ঘোষণা করেছে বোর্ড। ঢাকার কোচ হিসেবে দায়িত্ব নেবেন মোহাম্মদ সেলিম আর রংপুরের কোচিং করাবেন জাফরুল এহসান। দুজন এরই মধ্যে রওনা হয়েছেন চট্টগ্রামের উদ্দেশ্যে।

বিসিবির নির্দেশনা অনুযায়ী ঢাকার স্কোয়াডে রাখা হয়েছিল লেগ স্পিনার জুবায়ের হোসেন লিখনকে। কিন্তু খেলানো হয়নি দুই রাউন্ডের একটিতেও। অন্যদিকে রিশাদ হোসেনকে স্কোয়াডেই রাখেনি রংপুর। যা একদমই হালকাভাবে নেয়নি বিসিবি। তাই জরুরী ভিত্তিতেই ডাকা হয়েছে দুই কোচকে এবং অব্যাহতি দেয়া হয়েছে তাদের দায়িত্ব থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 1 =

Translate »